https://www.facebook.com/nokolganbiggan.html" target="_blank"> photo facebook_zpsbf370aca.png

Wednesday, February 20, 2013

How to Download All Your Facebook Data ( যেভাবে আপনার ফেসবুক ডাটা ডাউনলোড করবেন )





আমার প্রথম প্রকাশ এই ব্লগ এ ফেসবুক নিয়ে

এটা আমার ব্লগ এর জগতে সম্পূর্ণ নতুন পদার্পণ এবং তেমন অভিজ্ঞতা বা জ্ঞান কোনটাই আমার নেই, শুধুমাত্ত্র কৌতূহল থেকেই এখানে একটু টাইম পাস এর জন্য এবং শিখার জন্য ব্লগিং ( জানিনা ঠিক বলছি কিনা ) করে দেখার প্রচেষ্টা, ভুল ত্রুটি মাফ করেবেন।

ব্লগের নাম এর আদলেই আমার ইচ্ছে হল আজ এই প্রথম রচনা একটা টিপস দিয়ে শুরু করেতে, আজ আমি আমাদের ইন্টারনেট প্রেমীদের অবিচ্ছেদ্য যোগাযোগ মাধ্যম ফেসবুক এর সম্পর্কে পূরানো কিন্তু জরুরি একটি টিপস দিতে চাইছি। আশা করি এগুলা আপনাদের কাছে অজানা নয় ।

আপনি কি জানেন, ফেসবুক এর অ্যাকাউন্ট থেকে আপনার সব ব্যাক্তিগত তথ্য , অ্যালবাম, ভিডিও, ওয়াল পোস্ট এবং সকল ম্যাসেজ ইচ্ছা করলেই আপনি ডাউনলোড করে নিতে পারেন ? ও হ্যাঁ, অবশ্যই ফ্রী ! :p

Download Facebook Archives

ফেসবুকে লগইন করার পর, উপরে ডান দিকে কোনায় যান। সেটিং এ যান ,এবং ডাউনলোড ইউর ডাটা তে চাপ দিন > Go to Account Settings and click the link “Download a copy of your Facebook data”.
এটি ক্লিক করার পর, আপনি আপনার সকল তথ্য ডাউনলোড করতে পারবেন ( Facebook Archives. ) নিচে দেখুন...

এটি ক্লিক করার পর, ফেসবুক আপনাকে জানাবে যে, আপনার সকল ডাটা তৈরি করতে একটু সময় লাগবে যেমন, ছবি, wall post messages etc. for download.

এটি নির্ভর করে আপনার কত পরিমান তথ্য ও বিভিন্ন ছবি এবং ভিডিও জমা আছে তার উপর । যত বেশি তথ্য, ছবি, ভিডিও, তত বেশি সময় লাগবে, এরপর যখন তথ্য রেডি হয়ে যাবে ফেসবুক থেকে আপনার মেইল এ ডাউনলোড লিঙ্ক পাঠানো হবে।

 

এভাবে আপনি আপনার সকল তথ্য ফেসবুক থেকে ডাউনলোড করে নিতে পারেন,

সতর্কীকরণ - আপনার সকল তথ্য সাবধানে রক্ষন করুন, মেইল থেকে ডাউনলোড করা সকল তথ্য আপনার একান্ত গোপনীয় লগইন, পার্সোনাল ডাটা ইত্যাদি বহন করে । তাই সাবধান ! 

ধন্যবাদ, ত্রুটিযুক্ত লিখা থাকলে বা পরতে অসুবিধা হলে মাফ করবেন ।

0 comments:

Post a Comment